সংগীত শিল্পী আপনের বাংলাদেশের ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিয়ে গান জনপ্রিয়তার তুঙ্গে


লায়ন সালাম মাহমুদ : ইউটিউব চ্যানেলে এবারের বাংলাদেশের ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিয়ে এলোরে বিশ্ব জয়ের খেলা শিরোনামে জনপ্রিয় সংগীত শিল্পী আপনের গান মুক্তি পেয়েছে। ২জুন গানটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে হাজার হাজার মানুষ গানটি উপভোগ করেছে।অসাধারন গায়কীর জন্য সকলেই শিল্পী আপনের প্রশংসা করছে।
ইউটিউব চ্যানেলে গত ঈদ ভিডিওতে জনপ্রিয়তার শীর্ষে ছিলো জনপ্রিয় সংগীতশিল্পী আপনের ‘ঈদ মোবারক’ ভিডিওটি । এ সময়ের অত্যন্ত জনপ্রিয় কন্ঠশিল্পী আপন। ঈদুল ফিতর উপলক্ষে তার ‘ঈদ মোবারক’ শিরোনামে গান আপনের নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছিল।ইউটিউব চ্যানেলের দর্শকরা আপনের ‘ঈদ মোবারক’ গান বার বার উপভোগ করেছে এবং আপনের গায়কীর প্রশংসা করেছে ।বিটিভির ঈদ আনন্দমেলায় আপন গান পরিবেশন করার পর দর্শকরা যেন আরও বেশী আপনের গানের ভক্ত হয়ে পড়ে । ফলে দর্শকরা ইউটিউব চ্যানেলে আপনের গান নিয়মিত উপভোগ করে ।
ইতিপূর্বে জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে ‘বঙ্গবন্ধু তুমি জাতির পিতা’, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে ‘মাশরাফি তুমি মাশরাফি’ শিরোনামের গানে কণ্ঠ দেন আপন। এছাড়া গত বছরের ১৮ ফেব্রুয়ারি ‘ছোট্ট আমি হতে পারি’ শিরোনামে একটি অ্যালবাম প্রকাশিত হয়ছে এই কণ্ঠশিল্পীর।

সিডি প্লাসের ব্যানারে এ আ্যালবামে মোট ৮টি গান রয়েছে। এরমধ্যে ‘মা’ শিরোনামের গানটি লিখেছেন সংগীতশিল্পী প্রীতম, ‘বাবা’ শিরোনামের গানটি লিখেছেন ডা. ইলা। এ ছাড়া হাসানের লেখা ছোটদের গান এবং অন্যান্য গান রয়েছে। এসব গানের সুর এবং মিউজিক করেছেন সারোয়ার, প্রীতম, ফিরোজ কবীর ডলার।
সংগীত শিল্পী আপন কানাডার মন্ট্রিয়ালে জন্ম গ্রহন করে । কানাডিয়ান স্কুলে পড়ে। আপন এর পিতা জনাব মোহাম্মদ আলীমুল্লাহ (সিইও, জাজ মাল্টিমিডিয়া) এবং মাতা সাঈদা কলিম (গৃহিনী) ও আপনের বড় ভাই আদর।

বাবা মার অতি আদরের পুত্র আপন একাধারে সংগীত ও যাদুশিল্পে তার দখল দারীত্ব সমান তালে। বেশ কিছু চ্যানেলের শিশুতোষ প্রোগ্রামে সে ইতিমধ্যেই যাদু দেখিয়ে প্রসংশিত হয়েছে। আর ফুটবলের প্রতিও তার রয়ছে অকৃত্রিম ভালোবাসা ও দক্ষতা। ছোট থেকেই বাবার আদর্শকে প্রাধান্য দিয়েই বেড়ে ওঠা। বাবাকে সুপার হিরো ভাবেন সবসময়। যদিও সংগীত ভুবনে তার ব্যাপ্তিকাল খুব বেশী দিনের না হলেও সুনাম কুড়িয়েছে হাজারো সংগীত প্রেমীর।
বাংলাদেশের ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিয়ে সংগীত শিল্পী আপনের গানটি শুরুতেই ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।এ গানের কথা লিখেছেন-মাসুদ নিক্সন,কম্পোজিশন-শোভন রায়।https://youtu.be/V_Z8AKviaT0