লুটপাট দুর্নীতি সর্বকালের রেকর্ড ছাড়িয়েছে জনগন এই ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান চাই ৷ কমরেড ডাঃ এম এ সামাদ

বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদার ৮৭তম আত্মাহুতি দিবসে আলোচনা সভায় উপরোক্ত মন্তব্য করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক ও গণতান্ত্রিক বাম ঐক্য’র সমন্বয়ক কমরেড ডাঃ এম এ সামাদ।

বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদার ৮৭তম আত্মাহুতি দিবস উপলক্ষে আজ ২৪ সেপ্টেম্বর ২০১৯ আজ মংগলবার বিকাল ৪ টায়, ২২/১, তেপাখানা রোডস্থ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা. এম.এ সামাদ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)- সিপিবি(এম)এর যুগ্ম সাধারন সম্পাদক কমরেড মোখলেছুর রহমান, সাংগঠনিক সম্পাদক কমরেড হাবিবুল ইসলাম বসুনিয়া কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড নূরুল ইসলাম (বাবু),কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মোস্তফা আল খালিদ বিন মাহমুদ, দপ্তর সম্পাদক কমরেড বিধান দাস, নারী নেএী কমরেড হিরা কমরেড আব্দুল্লাহ আল মামুন, কমরেড মাসুদ আলম, কমরেড ওসমান গনি, কমরেড রফিকুল ইসলাম, মার্কসবাদী ছাত্র মঞ্চ এর সভাপতি সোহাগ আল মামুন, মার্কসবাদী যুব মঞ্চের সাধারণ সম্পাদক শিক্ষাবিদ অধ্যাপক নজরুল ইসলাম ও ডা. জাফর ইকবাল।

আলোচকবৃন্দ বিপ্লবী প্রীতিলতার জীবনের বিভিন্ন দিক আলোকপাত করেন। ও বর্তমানে দেশের লুটপাট নৈরাজ্য মানুষের ভোট ও ভাতের অধিকার হরনের জন্য সরকারের সমালোচনা করে অবিলম্বে ক্ষমতা ছেড়ে দিয়ে মধ্যবতী নির্বাচন দেয়ার দাবী জানান।
সভাপতির বক্তব্যে কমরেড ডা. এম.এ সামাদ বলেন, ১৯৩২ সালের ২৪ সেপ্টেম্বর রাতে চট্টগ্রামের পাহাড়তলীস্থ ইউরোপীয়ান ক্লাবে ব্রিটিশদের ভীত কাঁপিয়ে দেয়া আক্রমনটি চালিয়ে ছিলেন মাস্টার দা’র নির্দেশে বীরকন্যা প্রীতিলতার নেতৃত্বে একদল বিপ্লবী। সফল অভিযান শেষে প্রীতিলতা আত্মাহুতি দিয়ে প্রতিষ্ঠা করলেন মেয়েরাও দেশ মাতৃকার জন্য জীবন দিতে পারে। বৃটিশ বিরোধী আন্দোলনের ১ম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা।
তিনি আরো বলেন, বর্তমানে দেশে প্রীতিলতার মত সাহসী কন্যাদের বড়ই প্রয়োজন। আমরা এই বীর কন্যার আত্মাহুতি দিবসে গভীর শ্রদ্ধার সাথে তাকে স্বরণ করছি। কারণ দেশ স্বাধীন হলেও এখনো জনগনের মুক্তি মিলেনি, দেশ আজ গভীর সংকটে, মানুষের ভোটের অধিকার হরন করা হয়েছে। নব্য ফ্যাসিবাদের কবলে পড়েছে দেশের জনগন, শাসক গোষ্ঠী দেশে সীমাহীন দূর্নীতি ও লুটপাট চালাচ্ছে, মনুষের ভোট ও ভাতের অধিকার আদায়ে এই ফ্যাসিবাদ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে বীরকন্যা প্রীতিলতার আজকের এই স্বরণ দিবসে এই হোক আমাদের অংগীকার। তিনি বর্তমানের এই অনির্বাচিত সরকার এর হাত থেকে দেশ ও দেশের জনগনকে বাচাঁতে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য সকল দেশপ্রেমিক শক্তির প্রতি আহব্বান জানান।