লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর জন্মদিন ৬ মে সোমবার

মোঃ জামাল উদ্দিন কালাচাঁদ : সমাজ সেবক, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর জন্মদিন আগামী ৬ মে সোমবার। তাঁর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ ও লায়ন মো. গনি মিয়া বাবুল এর ৪৯তম জন্মদিন উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে ঢাকার বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে ৬ মে বিকাল ৪.০০টায় ‘মানবকল্যাণে কাজ করাই জন্মের স্বার্থকতা’ শীর্ষক আলোচনা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, সাহিত্যিক, কবি, ছড়াকার, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য যে, লায়ন মো. গনি মিয়া বাবুল তাঁর নিজ জন্মস্থান গাজীপুর জেলার শ্রীপুরে স্কুল, মসজিদ, মাদ্রাসা, শিশু গণশিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রভৃতি জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। সমাজসেবায় বিশেষ অবদান রাখায় তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘মেলভিন জোন ফেলো- এমজেএফ’ সম্মাননা উপাধিসহ শতাধিক সম্মাননা পদকে ভূষিত হয়েছেন। জাতীয় ও আন্তর্জাতিক সংবাদপত্রে প্রবন্ধ, কলাম, নিবন্ধ, কবিতা, ছড়া লিখে তিনি ইতিমধ্যে যথেষ্ট খ্যাতি অর্জন করেছেন।

লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর রচিত বা সম্পাদিত বই সমূহ ঃ
ছোটদের শিক্ষামূলক ছড়া ও গল্প, নিমন্ত্রণ, শুভ্রতা চলে গেছে নীড়ে, একটি কবিতা, ভালোবাসতে বাসতে, সিডর-বিদ্ধস্ত বকুলতলা, নীল জলে প্রেম, একটি বক্তৃতার পংতিমালা, নবম শ্রেণীর কৃষি শিক্ষা সহায়ক বই, কিছু কথা, কৃষি ডিপ্লোমা ভর্তি সহায়ক বই।