মিস ঢাকা ২০২০ : ঢাকার সেরা সুন্দরী খোঁজার প্রতিযোগিতা শুরু


মোঃ জামালউদ্দিন কালাচাঁন : রাজধানীর সেরা সুন্দরীকে খুঁজে বের করতে আজ সোমবার থেকে শুরু হচ্ছে প্রতিযোগিতার আসর ‘মিস ঢাকা ২০২০’, যা আয়োজন করছে বেসরকারি সংস্থা স্টার প্লাস কমিউনিকেশন্স। এই প্রতিযোগিতায় বাহ্যিক সৌন্দর্যের পাশাপাশি নারীর লুক্কায়িত সৌন্দর্য ও বুদ্ধিভিত্তিক উৎকর্ষকে প্রাধান্য দেওয়া হবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। তাই এবারের প্রতিযোগিতার প্রতিপাদ্য ‘বিউটি ইজ নট ইন দ্য ফেস, বিউটি ইজ দ্য লাইট ইন দ্য হার্ট’।

আয়োজকরা জানান, প্রাথমিক বাছাই, সাক্ষাৎকারপর্ব, অ্যাকটিভিটি-পর্ব, ফটোগ্রাফি-পর্ব, ভিডিওগ্রাফি-পর্ব, টপ টেন সিলেকশন-পর্ব, গ্রুমিং এবং সর্বশেষ গ্র্যান্ড ফিনলের মাধ্যমে ২০২০ সালের মিস ঢাকা নির্বাচন করা হবে। ঢাকায় অবস্থানরত ১৮ থেকে ২৫ বছর বয়সী যে-কোনো নারী অভিভাবকের সম্মতিতে এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

গতকাল রবিবার সন্ধ্যায় অফিসার্স ক্লাবের তৃতীয় তলায় প্রতিযোগিতার উদ্বোধন ও লোগো উন্মোচনে এসব জানান আয়োজনের সাথে সংশ্লিষ্টরা। স্টার প্লাস কমিউনিকেশন্সের উপদেষ্টা সাবিনা ইয়াসমিন ইব্রাহীমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সভাপতি ফাল্গুনী হামিদ। স্বাগত বক্তব্য দেন আয়োজক সংস্থার পরিচালক নাজমুল হক খান। সবশেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন প্রোগ্রাম ডিরেক্টর শহীদ রায়হান।

বক্তারা জানান, প্রতিযোগীদের সেবামূলক ও সাংস্কৃতিক কর্মকা-ে আগ্রহী হতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণের ক্ষেত্রে অযোগ্য বিবেচিত হবেন। প্রতিযোগিতা চলাকালে অনুসরণ করতে হবে আয়োজকদের নির্দেশাবলি। আয়োজকদের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত বলে বিবেচিত হবে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কোনো ফি দিতে হবে না প্রতিযোগীদের। এতে অংশগ্রহণের জন্য িি.িসরংংফযধশধ.পড়স ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে অথবা হটলাইন ০১৬৩৮০৯২৮৮৩ নম্বরে কল করতে হবে।