ফুলকলি ফাউন্ডেশনের উদ্যোগে জামালপুর দেওয়ানগঞ্জ উপজেলায় ত্রাণ বিতরণ


বাদল আহমেদ,ক্রাইমনিউজটিভি : মানুষ মানুষের জন্য’ শ্লোগান নিয়ে মহামারী করোনা এবং সাম্প্রতিক বন্যায় বিপদগ্রস্ত মানুষের কথা বিবেচনা করে এবং পবিত্র ঈদুল আযহা ঘিরে ফুলকলি ফাউন্ডেশন ইউএসএ’র উদ্যোগে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ৩০ জুলাই বৃহস্পতিবার স্থানীয় ফাউন্ডেশন চত্বরে প্রায় ৩ শতাধিক অসহায় মানুষের মাঝে ফাউন্ডেশনের ইউএসএ’র প্রেসিডেন্ট বেলাল আহমেদের দেয়া ওই ত্রাণ বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে দেওয়ানগঞ্জ উপজেলার ইউএনও সুলতানা রাজিয়া, ফাউন্ডেশনের চেয়ারপার্সন লুৎফুন্নেছা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক, সিনিয়র সাংবাদিক মদন মোহন ঘোষ, প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম, সহসভাপতি খাদেমুল ইসলাম, সাংবাদিক হাবিবুর রহমান, হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। ত্রাণ বিতরণে প্রবাস থেকে যারা আর্থিক সহযোগিতা করেন তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- কানাডার বিশিষ্ট সাংবাদিক শহিদুল ইসলাম মিন্টু, নিউইয়র্কের মুক্তিযোদ্ধা নাজমুল হক, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ফখরুল ইসলাম দেলোয়ার, সমাজসেবক খায়রুল ইসলাম, আবু খন্দকার মুরাদ, আমিনুর রহমান রুবেল, আহম্মেদ খান পিপলু, মো: আতিকুল্লাহ, মো: সাইফুল ইসলাম, ইকবাল হোসেন, হুমায়ুন কবীর খান।

দেওয়ানগঞ্জ থেকে প্রাপ্ত খবরে জানা যায়, বন্যা দূর্গত মানুষেরা ত্রাণ সামগ্রী পেয়ে খুশী হন এবং ফাউন্ডেশনের সার্বিক সাফল্য সহ ত্রাণ প্রদানকারী বেলাল আহমেদের জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন।

উল্লেখ্য, ২০০২ সালে প্রতিষ্ঠত হয় ফুলকলি ফাউন্ডেশন। মূলত: দেশের অসহায় ও অবহেলিত মানুষদের সাহায্য করারই ফাউন্ডেশনের মূল লক্ষ্য। এই প্রতিষ্ঠানের মাধ্যমে বিগত সময়ে বিনামূল্যে চক্ষু শিবির, অবহেলিত ও বঞ্চিতদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ, ২৫০ পরিবারে বিনামূল্যে পাকা সেনিটেশন প্রদান, প্রতিব›দ্বীদের মাঝে নগদ অর্থ সাহায্য ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও প্রতিবছর বয়স্কদের মাঝে শাড়ী ও লুঙ্গী এবং খাদ্য সামগ্রী বিতরণ বিতরণ করা হয়। সবার সহযোগিতায় এসব কর্মসূচী ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে ফাউন্ডেশনের প্রেসিডেন্ট বেলাল আহমেদ জানান।