পুলিশের সোর্স আয়নালের জমজমাট মাদক ব্যবসা


ক্রাইম রিপোর্টারঃ বিশ্বজু‌ড়ে ক‌রোনার তান্ড‌বে সব স‌মিকরনই পা‌ল্টে গেছে। স্থ‌বির হ‌য়ে প‌রে‌ছে পু‌ড়ো পৃ‌থি‌বী। আ‌র্থিক সংক‌টে পু‌ড়ো বিশ্ববাসি।‌কিন্তু সমা‌জের এক‌শ্রেনীর নোংড়া মানুষগু‌লো ছাড়া। যারা হরদম কা‌লো কারবা‌রি, হত‌্যা, গুম, খুন, রাষ্ট্রবি‌রোধী কার্যকলা‌প মাদক ব্যবসা, ডাকা‌তি,‌ ছিনতাই, চু‌রি এমন দণ্ডনীয় অপরাধের সাথে জড়িত। ক‌রোনা মহামা‌রি কা‌ল্ওে থে‌মে‌নেই এসব ‌পেশা শ্রেনীর মানুষগু‌লো। তথ‌্য অনুসন্ধা‌নে জানা গে‌ছে, কেবল মাএ এই পেশা ‌শ্রেনীর মানুষগু‌লো ছাড়া। উচ্চ‌বিত্ত থে‌কে শুরু ক‌রে নিম্ম‌বিত্ত মানুষগু‌লো,শুধু বাংলা‌দে‌শেই নয়।‌গোটা‌বিশ্ববাসি,অর্থ সংক‌টে চাপা প‌ড়ে র‌য়ে‌ছে।এরকম অ‌স্থির প‌রি‌স্থি‌তি‌তে আইন শৃঙ্খলা রক্ষাকা‌রি বা‌হিনী।‌দেশ ও দে‌শের স‌তিৎকা‌রের মানুষগু‌লো নি‌য়ে ব‌্যস্ত থাকায়, ফের মাথাচাড়া দি‌য়ে উ‌ঠে‌ছে মাদ‌কের ব‌্যবসায়ীরা। পুুুলিশ সোর্স একটি ভৌতিক চরিত্র। তেমনই পুুলিশের নামে, ভৌতিক কর্মকান্ড চালাচ্ছে আলিগঞ্জের সোর্স আয়নাল।
এমনটাই জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। সূত্রটি আরো জানিয়েছেন, আয়নাল দির্ঘদিন যাবত পুলিশের নামে ইয়াবা ব্যবসা চালাচ্ছে। সূত্রটি আরো জানিয়েছে আয়নালের সাথে রয়েছেন কিলার মতি বরিশাইল্লা ফারুক ওরফে নাটা ফারুক। কিলার মতি ও নাটা ফারুকের মদদে সম্প্রতি টেকনাফের এক লোকের কাছ থেকে ইয়াবা ব্যবসাা করবে বলে তিন লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট আত্মসাৎ করেছেন আয়নাল, কিলার মতি ও নাটা ফারুক। সূত্রটি আরো জানিয়েছে, বিগত সময়ে ফতুল্লা মডেল থানায় এ এস আই কামরুলের সোর্স হিসেবে কাজ করতো মাদক ব্যবসায়ী আয়নাল। আর তার সঙ্গে মদদদাতা হিসেবে রয়েছে আলীগঞ্জ এর নাটা ফারুক ও কিলার আর মতি। আলী গঞ্জের স্থানীয় বেশ কয়েকজন, গণমাধ্যমকর্মীকে জানিয়েছেন। কিলার মতি ও বরিশাইল্লা ফারুক কিছুদিন আগে জেল হাজত থেকে জামিনে এসে আবারো এলাকার মধ্যে অসামাজিক কার্যকলাপ চালাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক আলিগঞ্জ রেললাইনের বেশকিছু দোকানদার জানিয়েছেন একসময় এই সোর্স আয়নালের। থাকার মত জায়গা টুকু ছিলনা, অথচ এখন সোর্স আয়নালের আলীগঞ্জ এর মধ্যে দুইটা বাড়ি। কেউ প্রতিবাদ করতে গেলে একদিকে সোর্স আয়নাল দেখাচ্ছে পুলিশের ভয়। অপরদিকে কিলার মতি ও বরিশাইল্লা ফারুক মেরে ফেলার হুমকি দিয়ে বেড়ায়। তারা আরো জানিয়েছেন, পুলিশের সোর্স আয়নাল বড় মাপের একজন মাদক এর ডিলার। আর তার এ সমস্তত কার্যকলাপের কারণে। সমাজের উঠতি বয়সের ছেলেরা নেশায় আসক্ত হয়ে নিঃশেষ করছে তাদের জীবন।
আলীগঞ্জ এর স্থানীয় এলাকাবাসীর দাবি, প্রশাসন যাতে সঠিক তদন্তত সাপেক্ষে মাদক ব্যবসায়ী আয়নাল, কিলার মতি, ও বরিশাইল্লা ফারুকের বিরুদ্ধে ব্যবস্থা নেন।