ন্যায় বিচার, সুস্থ দেশ, গড়বো বাংলাদেশ-মোঃ রফিকুল ইসলাম


বাঙালি জনতার পার্টি (বিজেপি) ন্যায় বিচারের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে নিবেদিত একটি নতুন জাতীয় রাজনৈতিক দল। বাংলাদেশের রজনীতিতে বিরাজমান অস্থিরতা নিরসন এবং এর মাধ্যমে বাংলাদেশর স্বাধীনতা ও সার্বভৌমত্ব-কে সুদৃঢ় রাখা আমাদের প্রধান অঙ্গীকার। দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট তথা দেশের বৃহত্তম রাজনৈতিক দলগুলির মধ্যে মুখোমুখি, পাল্টাপাল্টি সংঘর্ষ এবং প্রতিহিংসাপরায়ন অবস্থান থেকে উদ্ভূত এক শ্বাসরুদ্ধকর নৈরাজ্য আমাদের ঐতিহাসিক মুক্তি সংগ্রামের সোনালী ফসল তথা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে। দূনীর্তি ও দলীয়করণের অভিশাপে প্রত্যেকটি প্রতিষ্ঠান জর্জরিত। দলীয়করণের প্রভাবে বিভিন্ন ক্ষেত্রে বৈষম্য, হিংসা, প্রতিহিংসা প্রতিনিয়ত জনগণের স্বাভাবিক জীবনকে বিপর্যস্ত করে তুলেছে।
বাংলাদেশ স্বাধীন দেশ। আমরা স্বাধীন দেশের নাগরিক। একটি স্বাধীন দেশ সুন্দরভাবে চালাতে হলে সুন্দর মানুষ দরকার। অসৎ, দুর্ণীতিবাজ মানুষ দ্বারা সুন্দরভাবে সমাজ ও রাষ্ট্র পরিচালিত হতে পারে না। আমাদের দেশের অধিকাংশ মানুষই চায় দেশটা সুন্দরভাবে পরিচালিত হোক। এর মধ্য থেকে কিছু সংখ্যক মানুষের প্রবল আকাঙ্খা আছে ভালো কাজ করার। আবার কিছু সংখ্যক মানুষ আছে যারা ভালো কাজ হলে আনন্দ পায়না আবার খারাপ কাজ দেখলেও তারা এটা নিয়ে কোন কিছু ভাবেনা। যারা চিন্তাশীল এবং যাদের ভালো কাজ করার আগ্রহ আছে তারা ব্যক্তি, পরিবার, সমাজ বা রাষ্ট্রে যখন কোন অনিয়ম দেখে তখন তাদের মধ্যে পেরেশানী সৃষ্টি হয়, অনিয়ম দূর করার জন্য। যিনি বা যারা ভালো কাজ করতে চান তার একার পক্ষে একটা সমাজ, রাষ্ট্র পরিবর্তন করা সম্ভব নয়। এ কারণে যৌথভাবে বা দলবদ্ধভাবে কাজ করা প্রয়োজন।
যারা দেশের ভিতর কোন ধরণের অনিয়ম, দুর্ণীতি, হত্যা, সন্ত্রাস, গুম, খুন, রাহাজানি, অগ্নিসন্ত্রাস, হরতাল বা কোন ধরণের বিশৃংখলা পছন্দ করেন না আমরা তাদেরকে আহবান জানাই- আসুন আমরা একসাথে কাজ করি দেশ ও দেশের মানুষের কল্যানের জন্য কাজ করি। আমরা শুধুমাত্র দেশের মানুষের কল্যাণের কাজের মাধ্যমে এবং সেবার মাধ্যমে আমাদের দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। মানুষের কল্যাণে কাজ করাই হবে আমাদের পরিচয়। এটাই আমাদের দলের পরিচয়।
বাঙালি জনতার পার্টি (বিজেপি) এর কার্যক্রম অন্যান্য সকল থেকে কিছু ব্যতিক্রম কার্যক্রম করে থাকে। ১ ফেব্রুয়ারী-২০১৫ সাল থেকে আমরা শান্তিপ্রিয় দল হিসেবে কাজ করে যাচ্ছি। অন্যান্য দল থেকে আমাদের দলের ব্যতিক্রম যেসব কার্যক্রম রয়েছেঃ
(১) বাংলাদেশের শিক্ষার্থীদের শিক্ষা বিস্তারের লক্ষ্যে গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ।
(২) বাংলাদেশে বিশেষ করে গ্রামাঞ্চলের যে সকল মসজিদে কুরআন শিক্ষার ব্যবস্থা নাই সে সকল মসজিদে কুরআন শিক্ষার ব্যবস্থা এবং সে অনুযায়ী বাস্তব পদক্ষেপ গ্রহণ করা।
(৩) সুদের বিকল্প হিসেবে কর্জে হাসানার ব্যবস্থা করা। কারণ বর্তমানে বাংলাদেশে কর্জে হাসানার কোন ব্যবস্থা নাই। দেশের অধিকাংশ মানুষই ইচ্ছায় হোক আর অনিচ্ছায় হোক সুদের সাথে জড়িত। একারণে আমাদের দলের অন্যতম টার্গেট হচ্ছে বাংলাদেশ থেকে সুদ মুক্ত করে কর্জে হাসানা চালু করা।
পরিশেষে, দল-মত নির্বিশেষে আমাদের দেশের সকল নারী, পুরুষকে আহবান জানাচ্ছি, আসুন আমরা বাঙালি জনতার পার্টি (বিজেপি) তে যোগ দিয়ে সকলে মিলে মিশে দেশের উন্নয়নে কাজ করি, মানুষের কল্যাণে কাজ করি, ন্যায় বিচার প্রতিষ্ঠা করি, দুর্ণীতি মুক্ত দেশ গঠন করি, এটাই হোক আমাদের ধর্ম, আমাদের কাজ।
মোঃ রফিকুল ইসলাম
চেয়ারম্যান
বাঙালি জনতার পার্টি (বিজেপি)