জনগণের ভালোবাসাই আমার মূল খুটি -কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা


সুমন উদ্দিন হাওলাদার,নিজেস্ব প্রতিবেদক,সাভার ঢাকা : বাংলাদেশ রিপোর্টাস ক্লাব ঢাকা জেলা কমিটির সহ- সভাপতি সাংবাদিক সুমন উদ্দিন হাওলাদার,প্রচার সম্পাদক ( মাতৃজগৎ পত্রিকা, দেশের খবর লাইভ, ভোরের কন্ঠ, ডেইলি টাইম ডেস্ক এর স্টাফ রিপোর্টার, রুপান্তর টিভির ক্রাইম রিপোর্টার ) সাংবাদিক স্মৃতি রানির সাথে নজরুল ইসলাম মানিক মোল্লার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে সোমবার ( ৩০ নভেম্বর ) তার একান্ত সাক্ষাৎ কারে সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১নং প্যানেল মেয়র এবং ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা বলেন, যতদিন বেচে আছি ততোদিন জনগণের সেবা করে যেতে চাই। শাসক নয় সেবক দিয়ে জনগণের পাশে থাকতে চায়। জনগণের ভালোবাসাই আমার একমাত্র মূল খুটি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মহামারি করোনা ভাইরাসে লক-ডাউন
পরিস্থিতি মেনে (২৪ শে মার্চ ২০২০) ইং থেকে বর্তমান সময়ে করোনা ভাইরাস প্রাদুর্ভাব এ দুঃখের সময় জিবনের ঝুঁকি নিয়ে এগিয়ে এসেছেন। দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন সর্বোক্ষণ। মানোবিক ও মানোবতার দিক থেকে সাভার পৌর ৯ টি ওয়ার্ডের গিয়ে ঘুরে ঘুরে খোঁজ খবর নিয়েছেন ও সাধারণ মানুষের পাশে এসে দাড়িয়েছেন।

তিনি আরো বলেন, প্রতিদিন সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত সাভার পৌর এলাকা বাসির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মধ্যবিত্ত কর্মহীন পরিবারের জন্য রাতের আধারে চাল ডাল থেকে শুরু করে বিভিন্ন ধরনের খাদ্য- দ্রব পৌঁছে দিয়েছেন এবং অসহায় হতো-দরিদ্র পথো- শিশুদের মাঝে খাবার থেকে শুরু করে ইফতার ও ঈদ বস্ত্র বিতরণ, নগদ টাকা সেই সাথে সচেতনতার জন্য রাস্তায় রাস্তায় ফ্রি হ্যান্ড স্যানেটারিজ,সাবান, মাক্স, মাথার টুপি, হ্যান্ড গ্লাভস, বিতরণ থেকে শুরু করে সামাজিক দূরত্ব বজায় রাখতে মাইকিংয়ের মাধ্যমে প্রচার চালিয়ে যাচ্ছেন। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যতোদিন এ করোনা ভাইরাস প্রাদুর্ভাবের দু:সময় থাকবে এমনকি শুধু করোনা ক্লান্তি কালিন সময় নয় যেকোনো ধরনের দূর্যোগে ও দুসময়ের সাভার পৌর এলাকার জন্য জিবন বাজি রেখে কাজ করা তার একমাত্র লক্ষ্য। সাভার পৌর এলাকার বিভিন্ন মসজিদে ঘুরে ঘুরে খোঁজ নিয়ে খাবার তুলে দিয়েছেন এবং দিচ্ছেন ইমাম ও দৃষ্টি প্রতিবন্ধি এমনকি শারীরিক প্রতিবন্ধিদের মাঝে।

তিনি সাক্ষাৎ কারে আরো জানান, ঈদের ২ দিন আগে থেকে নিজ তহবিল থেকে (১২৫০) হতো -দরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার দিয়েছেন। পাশাপাশি অটো রিক্সা চালকদের ও খাবার দিয়েছেন।

সাক্ষাৎ কারে মানিক মোল্লার সাথে থাকা সাভারের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বলেন, ( মানিক মোল্লা ) সাভার পৌর সভার ২ নং ওয়ার্রের কমিশনার হয়েও সাভার পৌর ১ নং প্যানেল মেয়র। তার যে ভূমিকা আমরা দেখেছি সে শুধু ২ নং ওয়ার্ড নয় প্রতি ৯ টি ওয়ার্ডের হতো দরিদ্র গরীব মানুষকে নিজ অর্থায়নে দিনও রাতের আধারে খাবার পৌঁছে দিয়েছেন। তার সহযোগিতা হিসেবে কাজ করার জন্য ৩০/৩৫ জন ভলেন্টিয়ার হিসেবে সর্বদা নিয়োজিত আছেন।

সাক্ষাৎ কারে গণ্যমান্য ব্যক্তিরা আরো বলেন, তাদের চোখে দেখা মানিক মোল্লা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার পাঠানো রেশনের চাল (১০ টাকা ) কেজি করে মাথা পিছু (২০ কেজি )করে চাল দিয়েছেন অসহায় দিন- মজুর রিক্সা চালকদের।
তারা আরো বলেন, এবার পৌর নির্বাচনে নজরুল ইসলাম মানিক মোল্লাকে সাভার পৌর মেয়র হিসেবে পেতে চায় সাভার পৌর বাসি। তাহলে গরীব অসহায় মানুষদের ভাগ্য খুলতে পারেন বলে জানান গণ্যমান্য ব্যক্তি বর্গ।

নজরুল ইসলাম মানিক মোল্লাকে প্রশ্ন করলে তিনি উত্তরে বলেন, গতবার মেয়র হিসেবে নির্বাচন করতে চাইলে তাকে স্থানীয় সংসদ সদস্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতি মন্ত্রি আগামীবার নির্বাচন করার প্রতিশ্রুতি দেন। যে কারণে মেয়র পদে এবার তার নির্বাচন করার পালা বলে তিনি উল্লেখ করেন। জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সোনার বাংলাকে বিশ্ব দরবারে রোল মডেল করে তুলে ধরেছেন। এ উন্নয়ন অব্যাহত রাখতে এবার পৌরসভা নির্বাচনে তিনি সাভার পৌরসভা থেকে মেয়র হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি। মনোনিয়ন পেলে তিনি প্রথম শেণির এ পৌরসভায় –
১- পরিকল্পিত বজ্য ব্যবস্থা, ২- সমস্ত পৌর এলাকাকে সিসি টিভির আওতায় আনা, ৩- সাভার ব্যাংক টাউন থেকে পি. এ. টি. সি. পর্যন্ত পৌর এলাকাধীন ঢাকা – আরিচা মহাসড়ক সৌন্দর্য বর্ধন, ৪- ষ্ট্রিট লাইট, ৫- পানি সরবরাহ, ৬- পয় নিষ্কাশন এর মত গুরুত্বপূর্ণ বিষয় গুলির প্রতি দৃষ্টি দেবে, ও ৭- করোনা চিকিৎসায় যাতে জনগণ সেবা পায় সে বিষয়টি ও গুরুত্বের সাথে বিবেচিত করবে। এবং সাভার পৌরসভার ব্যাপক উন্নয়ন করবেন প্রতিশ্রুতি দেন। সাভারের জনগণের উদ্দেশ্য বলেন, আমার জন্য সবাই দোয়া করবেন আমি সব-সময় আপনাদের পাশে আছি, ছিলাম, এবং থাকবো।