‘কোপে’ পড়ছেন সৌম্য

সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স তাকে ঠেলে দিয়েছে হতাশার বৃত্তে। উঠেছে নানা প্রশ্ন। জমেছে শঙ্কার কালো মেঘ। চলছে নিন্দুকদের ঝড়ো সমালোচনা। বিশেষ করে চ্যাম্পিয়নস ট্রফির মতো বড়সড় আসরে সৌম্য সরকারের মলিনভাব চিন্তায় ফেলেছে ক্রিকেটবোদ্ধাদের।

একপ্রান্ত থেকে তামিম ইকবাল নিয়মিত রান না করলে বোধহয় বাংলাদেশকে একাধিকবার রানের লজ্জায় পড়তে হতো। গত ফেব্রুয়ারিতে এই সৌম্যই ছিলেন ফর্মের তুঙ্গে। সে সময় তার টানা কয়েকটা ম্যাচ ছিল এমন-৩৯, ৪২, ৮৬, ৩৬, ৫২। ব্যাটিং গড়-৫১।

এমন পরিসংখ্যান দেখে মনে হয়েছিল অমানিশার আঁধার কাটিয়ে সুদিনের সুবাস পাচ্ছেন সৌম্য। কিন্তু হতাশ করলেন সৌম্য। ত্রিদেশীয় সিরিজে হুট করে একদিন ঝলক দেখিয়ে নিভে গেছে তার ব্যাট। সৌম্যর সর্বশেষ পারফরম্যান্সই বলে দিচ্ছে, সময়টা সুখকর যাচ্ছে না তার। ৮৭, ০, ১৯, ২, ২৮,৩,৩ এবং ০।

এদিকে আগস্টে অস্ট্রেলিয়া সিরিজ আর সেপ্টেম্বরে সাউথ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ দল। এই দুই প্রতিপক্ষের বিপক্ষে সৌম্য সরকারকে হয়তো আরও দুই একটা সুযোগ দিতে পারেন নির্বাচকরা। তাতেও যদি আলো ছড়াতে ব্যর্থ হন সৌম্য। তবে দল থেকে কোপে পড়তে পারেন সৌম্য। বিসিবির বিশ্বস্ত সূত্র থেকে মিলল এমন খবর।