করোনা ভাইরাস রোধে বিশেষজ্ঞ চিকিৎসক সমন্বয়ে কমিটি গঠনের আহবান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম)

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী)-সিপিবি(এম) এর কেন্দ্রীয় কমিটির এক জরুরি বৈঠক পার্টির সাধারন সম্পাদক কমরেড ডাঃ এম এ সামাদ এর সভাপতিত্বে পার্টির ২২/১ তোপখানা রোডস্হ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

বৈঠকে দেশের বর্তমান সার্বিক পরিস্হিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয় আলোচনায় নেতৃবৃন্দ বলেন করোনা ভাইরাসের সংক্রমন রোধে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে সারাদেশের জন্য একটি কমিটি করে জরুরি ব্যাবস্হা গ্রহন করতে হবে এতে চিকিৎসা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের ও যুক্ত করতে সরকারের নিকট আহ্বান জানান বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী) নেতৃবৃন্দ।

সারা বিশ্বে যেভাবে মহামারী ছড়িয়ে পরেছে বাংলাদেশ ও এখন ঝুঁকির মধ্যে তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে পরিস্থিতি মোকাবেলা করার জন্য সরকারের আরও গুরুত্ব দিয়ে কাজ করতে হবে জরুরী ভিত্তিতে চিকিৎসা সামগ্রী সংগ্রহ করতে হবে চীন,কিউবা’র অভিজ্ঞাসমূহকে কাজে লাগাতে প্রয়োজনে তাদের সহযোগিতা নিতে হবে সভার জরুরি বৈঠকে দেশের শিল্প প্রতিষ্ঠান ওএকটি নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রাখার জন্য সরকারের নিকট আহবান জানান ও জনগনের জীবন বাঁচাতে অনতিবিলম্বে দেশে জরুরি অবস্থা ঘোষণা করার ও দাবি জানানো হয়।

বৈঠকে করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ও গুজবের ব্যাপারে সরকারের নজরদারি বাড়াতে হবে পার্টি ছাএ ও যুব সংগঠনের সকল নেতাকর্মী দের ও জনগনের সচেতনতার জন্য কাজ করার আহব্বান জানানো হয় বৈঠকে দৈনিক মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে হয়রানি মূলক মামলা প্রত্যাহারেরও দাবি জানানো হয়। সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের এখনও কোন সন্ধ্যান না পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে আইন শৃংখলা বাহীনি ও সরকারকে আরও দ্রুত পদক্ষেপ নিতে আহবান জানান। বাংলা ট্রিবিউনের সাংবাদিক আরিফুল ইসলামকে মারধর ও দন্ডাদেশ দেওয়ায় ক্ষোভ ও নিন্দা জানানো হয় বৈঠকে ডিজিটাল নিরাপত্তার নামে কালো আইন অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করা হয় ফ্যাসিবাদী দুঃশাসন জনগনকে রাজপথের আন্দোলনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মার্কসবাদীর পতাকা তলে ঐক্যবদ্ধ হওয়ার আহব্বান জানান।

পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডাঃ এম এ সামাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তফা আল খালিদ, বিজ্ঞানি সামছুল হক সরকার, তোবারক আলি, বিধান দাস,মাসুদুল আলম,রফিকুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন , জবা আখতার উপস্থিত ছিলেন