অস্ট্রেলিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত

সালাম মাহমুদ: বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার উদ্যোগে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে রকডেলের রেড রোজ কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি আইনজীবী মো. সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক পিএস চুন্নু।
অনুষ্ঠানটিতে ভিন্ন মাত্রা যোগ করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম করিম এমপি । তিনি টেলিফোনে বক্তব্য রাখেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে শেখ হাসিনার সংগ্রাম মুখর জীবনকে তুলে ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী বারংবার মৃত্যুর অরণ্য থেকে স্রষ্টার অসীম রহমতে ফিরে এসেছেন বাঙালির জন্য।

তিনি আরো বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার জুডিশিয়াল কুপ্রচেষ্টা রুখে দেন শেখ হাসিনা। এ সময় তিনি উল্লেখ করেন, ড. রতন কুণ্ডু কৃষি বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন সময় শেখ হাসিনার প্রতি তীব্র আস্থা ও তাঁর নির্দেশ মেনে সতীর্থদের নিয়ে কাজ করেছেন। ঢাকা মহানগরের দুঃসময়ের শীর্ষ নেতা সফিক আলম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার একজন কমিটেড ও কর্মীদের মূল্যায়নের ব্যাপারে তাঁর জীবনের আলোকিত দিক তুলে ধরেন।
সাংবাদিক আকিদুল ইসলাম বলেন, আগামী প্রকাশনী শেখ হাসিনাকে নিয়ে সাড়ে আটশো পাতার বই বেড় করছেন। যেখানে শেখ হাসিনাকে নিয়ে আমি হলে সাড়ে আট হাজার পাতা লিখতে পারতাম । কারণ তিনি বাংলাদেশকে অনেক কিছু দিয়েছেন।

অনুষ্ঠানের সভাপতি আইনজীবী সিরাজুল হক বলেন, শেখ হাসিনা না হলে বাংলাদেশে বঙ্গবন্ধুর হত্যার বিচার এবং মানবতাবিরোধী অপরাধের বিচার হতো না। দেশপ্রেমে শেখ হাসিনার সমক্ষক কেউ নেই। শেখ হাসিনা বিশ্বের অন্যতম উচ্চতার এক প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপস্থিত হন বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ।
এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন এক সময়কার ছাত্রলীগ নেত্রী সেলিমা বেগম, সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহ-সভাপতি এমদাদুল হক বকুল , সহ-সাধারণ সম্পাদক আব্দুল খান রতন, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবু , এস এম দিদার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির সহ-সভাপতি আলতাফ হোসেন লাল্টু , ত্রাণ সম্পাদক আবুল বাসার রিপন , ছাত্রলীগ সভাপতি আমিনুল ইসলাম রুবেল , সেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া আল মামুন প্রমুখ।
অনুষ্ঠানে জন্মদিনের কেক কাটা হয়। এবং শেখ হাসিনার নেক হায়াৎ ও সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন কোষাধ্যক্ষ আব্দুস সালাম। এছাড়া অনুষ্ঠানে সদ্য প্রয়াত বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে শোক প্রকাশ এবং বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি অস্ট্রেলিয়ার সভাপতি গাউসুল আলম শাহজাদা ও তাঁর সহধর্মিণীর দ্রুত সুস্থতা কমনা করা হয়।